একনজরে

10/recent/ticker-posts

Giant Iceberg এতবড় হিমশৈল! দেখে বিস্মিত বিশ্ব,ভয়ও পেলেন অনেক নেটিজেন।


কানাডার উপকূলের জায়ান্ট আইসবার্গ দেখে বিস্মিত নেট দুনিয়া 

খোশখবর ডেস্কঃ হিমশৈলর ধাক্কাতেই কয়েক ঘন্টার মধ্যে ডুবে গিয়েছিল আধুনিকতার অন্যতম নিদর্শন টাইটানিক।প্রকৃতির ভয়ঙ্কর রূপের কাছে মানুষ যে কত অসহায় তা সেদিন বুঝেছিল বিশ্ব।এবার সোশ্যাল মিডিয়ায় কানাডার উপকূলের জায়ান্ট আইসবার্গ দেখে বিস্মিত নেট দুনিয়া।টুইটারে এই বিশাল বরফের কাঠামোর ক্লিপটি ১০ মিলিয়নেরও বেশি ভিউ হয়ে গেছে।
যদিও কানাডার নিউফাউন্ডল্যান্ড ও ল্যাব্রাডর প্রদেশের পূর্ব উপকূল বরাবর এলাকাটি ‘আইসবার্গ অ্যালি’ নামেই বিখ্যাত।তবে ভাসমান ওই বিশাল পাহাড়ের মত আইসবার্গ ছুটে এসে উপকূল বরাবর বাড়িগুলোকে গুঁড়িয়ে দেবে না তো? শঙ্কিত হয়ে পড়েন অনেকেই।তবে শুধু টুইটার নয়, ফেসবুক, টিকটকেও ছড়িয়ে পড়েছে এই হিমশৈলর ছবি।




তবে এই আইসবার্গের ছবি প্রায় একমাস আগের।নিউফাউন্ডল্যান্ডের কনচেতে তোলা ক্লিপটি প্রথম TikTok-এ প্রকাশ পেয়েছিল।ভিউ হয় ৬ মিলিয়নেরও বেশি।ন্যাশনাল জিওগ্রাফিকের মতে,এই আইসবার্গগুলি আসলে গ্রীনল্যান্ডের হিমবাহের টুকরো টুকরো অংশ। 



[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ