একনজরে

10/recent/ticker-posts

ব্রুস লির বায়োপিক বানাচ্ছেন পরিচালক অ্যাং লি,অভিনয়ে ম্যাসন লি


খোশখবর ডেস্কঃ ব্রুস লি মানেই মার্শাল আর্টের অন্য এক দুনিয়া। অস্কারজয়ী পরিচালক অ্যাং লির নির্দেশনায় এবার হতে চলেছে ব্রুস লির বায়োপিক।তাকে সর্বকালের অন্যতম প্রভাবশালী এবং বিখ্যাত মার্শাল আর্ট শিল্পীদের একজন হিসেবে গণ্য করা হয়। ব্রুস লির জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোর চায়না টাউনে, ১৯৪০ সালের ২৭ নভেম্বর।পুরো নাম ব্রুস ইয়ুন ফান লি ।শৈশব থেকে শুরু করে জীবনের বেশিরভাগ সময় কেটেছে হংকংয়ে। কিশোর বয়সে কয়েকজন ছেলের হাতে মার খাওয়ার পর আত্মরক্ষার জন্য শিখতে যান মার্শাল আর্ট।এরপর তিনি নিজেই এই শিল্পে যোগ করেন নিজস্ব ধাঁচের কুংফু কৌশল। মার্শাল আর্টের সঙ্গে নানা কৌশল জুড়ে তৈরি করেন নতুন আর্ট ‘জিৎ কুনে দো’। তাঁর বিতর্কিত মৃত্যু হয় ১৯৭৩ সালের ২০ জুলাই।তাঁর জীবন ছিল অন্যরকম। হংকংয়ে বেশ কয়েকটি ছবি নির্মিত হয় তাকে ঘিরেই। যেমন ১৯৭১ সালে তৈরি হয় ‘ দি বিগ বস’। ‘দ্য বিগ বস’-এর সাফল্যের রেশ কাটতে না কাটতেই ১৯৭২ সালের ৯ সেপ্টেম্বর মুক্তি পায় ‘ফিস্ট অব ফিউরি’ যা হয়ে যায় কালজয়ী। হলিউডে ১৯৭৩ সালে তাঁকে নিয়ে তৈরি হয় ‘এন্টার দ্য ড্রাগন’ সিনেমা। ব্রুস লি নিজেই হয়ে ওঠেন বিশাল ইন্ডাস্ট্রি।


বিশ্বব্যাপী মানুষের কাছে তিনি ছিলেন আইডল।তাঁর মৃত্যু রহস্য আজও অমিমাংসিত। ব্রুস লির এই বর্ণময় জীবন নিয়েই সিনেমা বানাতে চলেছেন লাইফ অফ পাই-এর পরিচালক অ্যাং লি।বায়োপিকে প্রয়াত মার্শাল আর্ট তারকা ব্রুস লির চরিত্রে অভিনয় করবেন পরিচালক অ্যাং লির ৩২ বছর বয়সী পুত্র ম্যাসন লি। 

[জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান,অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে  জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]    

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ