একনজরে

10/recent/ticker-posts

Most Valuable ManCity রিয়ালকে টপকে বিশ্বের সবচেয়ে দামী ক্লাব ম্যানচেস্টার সিটি


ম্যান সিটির ব্র্যান্ডের মূল্য এখন ১.২৯৯ বিলিয়ন পাউন্ড


খোশখবর ডেস্কঃ বিশ্ব ফুটবলের সবচেয়ে মূল্যবান ক্লাব ব্র্যান্ড হিসাবে রিয়াল মাদ্রিদকে সরিয়ে প্রথমে চলে এল ম্যানচেস্টার সিটি। ব্র্যান্ডভ্যালু বিচার করার রিসার্চ ও কনসালটেন্সি সংস্থা ‘ব্র্যান্ড ফিন্যান্স ফুটবল ৫০’- র প্রকাশ করা সর্বশেষ বার্ষিক প্রতিবেদনে ম্যানচেস্টার সিটিকেই বিশ্বের সবচেয়ে মূল্যবান ফুটবল ক্লাব ব্র্যান্ড হিসাবে চিহ্নিত করা হয়েছে। ম্যান সিটির ব্র্যান্ডের মূল্য এখন ১.২৯৯ বিলিয়ন পাউন্ড, যা রিয়ালের চেয়ে ৪১ মিলিয়ন পাউন্ড বেশি। চার বছর শীর্ষস্থান ধরে রাখার পর দ্বিতীয় স্থানে নেমে গেছে রিয়াল মাদ্রিদ।

এমনিতেই এবারের মরশুমে খেলার মাঠে দুর্দান্ত ফর্মে আছে পেপ গুয়ার্দিওয়ালার ম্যান সিটি। ইতিমধ্যেই প্রিমিয়ার লিগ ও এফ এ কাপ জিতে নিয়েছে তারা। সামনেই চ্যাম্পিয়ন্স লিগ পেয়ে গেলে ফলে ম্যানচেস্টার ইউনাইটেডের পর ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে ‘ট্রেবল’ জয়ের সুযোগ সিটির সামনে।ঘরে বাইরে নানা সাফল্যের কারনেই এই মরশুমে সিটির ব্র্যান্ডমূল্য বেড়ে গেছে ১৫ শতাংশ।



প্রতিবেদনে বলা হয়েছে বিশ্বের সেরা দশটি মূল্যবান ক্লাবের পাঁচটিই ইংল্যান্ডের প্রিমিয়ার লিগের। নীচে রাখা হল ২০২৩ সালের সেরা ১০টি সবচেয়ে মূল্যবান ফুটবল ক্লাব ব্র্যান্ড ও তাদের ভ্যালু।


সবচেয়ে দামী ফুটবল ক্লাব (সব হিসেব পাউন্ডে)


১. ম্যানচেস্টার সিটি: ১.২৯৯ বিলিয়ন

২. রিয়াল মাদ্রিদ: ১.২৫৮ বিলিয়ন

৩. বার্সেলোনা: ১.১৮৫ বিলিয়ন

৪. ম্যানচেস্টার ইউনাইটেড: ১.১৭৪ বিলিয়ন

৫. লিভারপুল: ১.১৭৩ বিলিয়ন

৬. পিএসজি: ৯৭৬ মিলিয়ন

৭. বায়ার্ন মিউনিখ: ৯৪৮ মিলিয়ন

৮. আর্সেনাল: ৭৮২ মিলিয়ন

৯. টটেনহ্যাম হটস্পার: ৭৭৪ মিলিয়ন

১০. চেলসি: ৭৪২ মিলিয়ন


তথ্যঃ mancity.com/news ও টুইটার
 
[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ