একনজরে

10/recent/ticker-posts

Rubik’s Cube World Record মাত্র সোয়া তিন সেকেন্ড, রুবিক কিউব সমাধান করে বিশ্বরেকর্ড অটিজম আক্রান্ত ম্যাক্স পার্কের


জলের বোতলও খুলতে পারত না, সেই ছেলেই নাম তুলে ফেলল গিনেস রেকর্ড বুকে।


খোশখবর ডেস্কঃ একটা সময় ছিল যখন ম্যাক্স জলের বোতলও খুলতে পারত না, সেই ছেলেই নাম তুলে ফেলল গিনেস রেকর্ড বুকে। মাত্র চার সেকেন্ডের মধ্যে একটি রুবিক কিউব ধাঁধার সমাধান করে বিশ্বরেকর্ড গড়ল ক্যালিফোর্নিয়ায় ২১ বছর বয়সী ম্যাক্স পার্ক। পার্ক ক্লাসিক ৩x৩x৩ ধাঁধাটি মাত্র ৩.১৩ সেকেন্ডে সমাধান করেছেন।এর আগে এই ধাঁধার সবচেয়ে দ্রুত সমাধান করেছিলেন চিনের ইউশেং ডুকে।তার থেকেও ০.৩৪ সেকেন্ড আগে এই কিউবের পাজলের সমাধান করেছেন পার্ক।

এর আগে পার্ক ৪x৪x৪, ৫x৫x৫, ৬x৬x৬ এবং ৭x৭x৭ কিউব ধাঁধার সমাধানের ক্ষেত্রেও একের পর এক রেকর্ড গড়ে গোটা বিশ্বে বর্তমান কিউব প্রতিযোগীদের মধ্যে অন্যতম হয়ে উঠেছেন। তিনি  নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন বলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ঘোষণা করেছে।


পার্কের অটিজম আছে – গিনেস সংস্থার সঙ্গে কথা বলার সময় একথা জানান পার্কের বাবা-মা। তাঁদের মতে রুবিকস কিউবস সমাধান করাটা তাঁর কছে একটা থেরাপি হিসাবে কাজ করে। ২০২০ সালের নেটফ্লিক্স ডকুমেন্টারি "দ্য স্পিড কিউবার্স"-এ পার্কের কিউব নিয়ে নানা কীর্তির কথা তুলে ধরা হয়।

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ