একনজরে

10/recent/ticker-posts

Taylor Swift iconic record জীবিত শিল্পী হিসেবে এই প্রথম, আইকনিক চার্ট রেকর্ড টেলর সুইফটের


ইউএস বিলবোর্ড ২০০ চার্টে একসঙ্গে ১০টির বেশি অ্যালবাম ঢুকে পড়েছে টেলর সুইফটের।


খোশখবর ডেস্কঃ তাঁর ইরোস সফরের মধ্যেই বিশ্ব রেকর্ড গড়লেন মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত গায়িকা টেলর সুইফট। তিনিই হলেন একমাত্র জীবন্ত শিল্পী যাঁর ইউএস বিলবোর্ড ২০০ চার্টে একসঙ্গে ১০টির বেশি অ্যালবাম ঢুকে পড়েছে।

এবছর(২০২৩) গত ৪ঠা মার্চ প্রথম এই রেকর্ড চার্টে ঢুকে পড়েন তিনি।ফের মে মাসের ৬ তারিখ তাঁর বিখ্যাত অ্যালবামগুলো ফের চলে আসে বিলবোর্ড ২০০র তালিকায়। ৬ তারিখের হিসেবে নীচে রাখা হল সেই তালিকার সেই গানগুলোর র‍্যাঙ্ক।



• ফোকলোরঃ দ্য লং পন্ড স্টুডিও সেশনস (৩ নং)

• মিডনাইট (৪ নং)

• লাভার ( ১০ নং)

• ফোকলোর ( ১২ নং )

• ১৯৮৯ (২১ নং)



• রেপুটেশন(২২ নং )

• রেড (টেলরের সংস্করণ) ( ২৭নং )

• এভারমোর ( ২৯ নং )

• ফিয়ারলেস (টেলরের সংস্করণ) ( ৪১নং)

• স্পিক নাউ ( ৬৬ নং)



ইতিহাসে কেবলমাত্র তিনজন শিল্পীর ইউএস বিলবোর্ড ২০০ চার্টে একযোগে তাদের কমপক্ষে ১০টি অ্যালবাম স্থান পেয়েছে।এদের মধ্যে ২০১২ সালে এই তালিকায় আসেন হুইটনি হিউস্টন এবং ২০১৬ সালে প্রিন্স এবং ডেভিড বোউই। কিন্তু সেই তালিকার প্রতিটিই ছিল শিল্পীর মরণোত্তর সময়কালে।এখনও পর্যন্ত ইউএস বিলবোর্ড ২০০র তালিকায় সর্বাধিক রেকর্ড অ্যালবামের অধিকারী প্রিন্স।১০১৬র ১২ এপ্রিল তাঁর মৃত্যুর পর, একযোগে ১৯টি অ্যালবাম চার্টে উঠে আসে, যার মধ্যে পাঁচটি ছিল শীর্ষস্থানে।



তবে জীবন্ত শিল্পী হিসেবে কমপক্ষে ১০টি অ্যালবাম স্থান পাওয়ার নিরিখে এই রেকর্ড গড়লেন গায়িকা টেলর সুইফট।তবে রেকর্ড গড়ার রাজ্যে সুইফট নতুন নন।মাত্র ৩৩ বছর বয়সেই তাঁর নামের পাশে রেকর্ডের ছড়াছড়ি। ২০২২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের সিঙ্গেলস চার্ট-এ শীর্ষ থাকা ১০টি গানের সবক’টিই ছিল টেলর সুইফটের গাওয়া গান। ইতিহাসে প্রথম শিল্পী হিসেবে এই কীর্তি গড়েন তিনি।এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে ইউএস টপ টেন চার্টে সর্বাধিক ৯টি সেরা গানের স্থান দখল করতে পেরেছিলেন মার্কিন সঙ্গীত তারকা ড্রেক।তার আগে সেই ১৯৬৪ সালে তালিকায় সর্বাধিক ৮টি গানের শীর্ষ স্থান দখলের রেকর্ড ছিল কিংবদন্তি ব্যান্ড দল বিটলসের।এসবের পাশাপাশি স্পটিফাই, অ্যাপল ও অ্যামাজন মিউজিক-এ একদিনে সর্বোচ্চ স্ট্রিমিং হওয়া একক অ্যালবামের রেকর্ডও ভেঙে দিয়েছেন সুইফট।



এই মুহূর্তে ইরোস গানের সফরে রয়েছেন শিল্পী সুইফট।পাঁচ বছরের মধ্যে সুইফটের এটি প্রথম সফর।মার্চ মাসের অ্যারিজোনার গ্লেনডেল থেকে শুরু হয়েছে।এই সফর শেষ হবে অগস্টে।

তথ্য নেওয়া হয়েছে guinnessworldrecords.com থেকে
সব ছবি Taylor Swift @taylorswift13 টুইটার অ্যাকাউন্ট মে’২৭,২০২৩ থেকে নেওয়া

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ