একনজরে

10/recent/ticker-posts

SURAVI TV SHOW সুরভী, যে জনপ্রিয় টিভি শো তে এক সপ্তাহে এসেছিল ১৪ লক্ষ চিঠি, নাম ওঠে রেকর্ড বুকে।


‘সুরভী’ সঞ্চালনা করতেন রেণুকা শাহানে এবং সিদ্ধার্থ কাক

খোশখবর ডেস্কঃ নব্বইয়ের দশকে ভারতের টেলিভিশনের দুনিয়ায় একচ্ছত্র রাজত্ব ছিল দূরদর্শনের। আর এই জাতীয় টেলিভিশন চ্যানেলে আরও বেশ কয়েকটি অনুষ্ঠানের সঙ্গে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল ‘সুরভী’ নামের শো।এই শো সঞ্চালনা করতেন রেণুকা শাহানে এবং সিদ্ধার্থ কাক।ভারতের বিভিন্ন প্রান্তের শিল্পকলা, সংস্কৃতির তথ্য তুলে ধরা হত এই টেলিভিশন শোতে।






 ১৯৯০ সালে এই টিভি শো প্রথম শুরু হয়। মাঝে কিছুদিন বিরতি থাকলেও ২০০১ সাল পর্যন্ত চলেছিল এই শো।এটি ছিল ভারতীয় টেলিভিশনে সেই যুগের দীর্ঘতম চলমান শো - যেটি বিভিন্ন স্তরে প্রশংসা পেয়েছিল।অন্যদিকে জনপ্রিয়তম টেলি তারকা হয়ে উঠেছিলেন সঞ্চালক সিদ্ধার্থ কাক এবং রেণুকা শাহানে।Film History Pics তাদের এক্স(টুইটার) হ্যান্ডেলে এই তথ্য দিয়েছে।   

তবে পেছনে কোনো বিশেষ বিপণন কৌশল না থাকলেও গোটা ভারতে তুমুল জনপ্রিয় হয়েছিল এই শো।তখন না ছিল কোনও ‘ফোন ইন’ অনুষ্ঠান না ছিল সোশ্যাল মিডিয়ার এই বাজার।তবে এই শো দেখে আপ্লুত হয়ে চিঠি লিখত লোকে।লক্ষ লক্ষ পোস্টকার্ড আসত প্রতি সপ্তাহে।সেগুলো বাছাই করে পড়া হত অনুষ্ঠানে। 


১৯৯৩ সালে এই 'সুরভী' টিভি শো একটি সপ্তাহে ১৪ লক্ষ চিঠি পেয়েছিল! সেই শোটি ‘লিমকা বুক অফ রেকর্ডস’-এ স্থান পায়। পোস্টকার্ডের এই বিপুল চাহিদার পরেই ইন্ডিয়া পোস্ট 'কনটেস্ট পোস্টকার্ড' চালু করে।


[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ