সংবাদমাধ্যমের খবর অনুযায়ী একটি ঘটনার জেরে মানুষের কাছে পরিষ্কার, স্বাস্থ্যকর এবং খাঁটি ঠেকুয়া পৌঁছে দিতে ব্যবসায় নামে দুই কিশোর কৈলাস আর জয়ন্ত।কৈলাশ স্কুল ছেড়ে পরিবারের সাহায্যের জন্য রেলস্টেশনে জলের বোতল বিক্রি করত।বন্ধু জয়ন্তর প্রস্তাব তার খুব মনে ধরে।দু’জনে মিলে বাড়িতেই শুরু করেন পরীক্ষানিরীক্ষা। দিনে প্রায় ১০ ঘণ্টা পরিশ্রম করে নিখুঁত রেসিপির ঠেকুয়া বানাতে শুরু করেন তারা। তাদের ঘরোয়া স্বাদের হাতে বানানো ঠেকুয়ার ব্র্যান্ডের নাম হয় ‘শুদ্ধ স্বাদ’।
তবে প্রথমেই ধাক্কা খেতে হয় তাদের।একটিও অর্ডার পায়নি প্রথম দুই মাসে। অনেকেই ব্যাপারটাকে ‘অবাস্তব’ বলে উপহাস করলেও তারা হার মানেনি।সোশ্যাল মিডিয়ায় নিজেদের ঠেকুয়ার গল্প বলে প্রচার করতে করতেই সাড়া দেন গ্রাহকেরা। সেই ‘শুদ্ধ স্বাদ’ ঠেকুয়া উদ্যোগ এখন অনলাইন ব্যবসায় দেশব্যাপী সাড়া ফেলে দিয়েছে। ঠেকুয়া ছাড়াও তাঁরা তৈরি করছেন মাখনা, কলার চিপস, বেসনের লাড্ডুর মতো স্ন্যাকস।রিপোর্ট অনুযায়ী ‘শুদ্ধ স্বাদ’ ব্র্যান্ডের গ্রাহক সংখ্যা ৩ লক্ষেরও বেশি এবং তাঁদের ব্যবসার বার্ষিক আয় ১ কোটি টাকারও বেশি।
তথ্যঃ এনডিটিভি ও দ্য বেটার ইন্ডিয়া
পিন্টারেস্টে ‘খোশখবরের’ আশ্চর্য দুনিয়া।ক্লিক করুন এই লিঙ্কে
[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]
[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]

0 মন্তব্যসমূহ