একনজরে

10/recent/ticker-posts

Brightest Students Samedha বিশ্বের সবচেয়ে উজ্জ্বলতম মেধার পড়ুয়া সমেধা সাক্সেনা


 সিটিওয়াই – এর বিচারে সেরা গ্রেড ফোরের ছাত্রী সমেধা সাক্সেনা

খোশখবর ডেস্কঃ জনস হপকিন্স সেন্টার ফর ট্যালেন্টেড ইয়ুথ বা সিটিওয়াই – এর বিচারে সেরা এবং ‘বিশ্বের উজ্জ্বলতম’ বলে বিবেচিত হল ইন্দো-আমেরিকান স্কুলছাত্রী সমেধা সাক্সেনা। ন’ বছর বয়সী সমেধা সাক্সেনা বর্তমানে নিউ ইয়র্ক সিটির ব্যাটারি পার্ক সিটি স্কুলের গ্রেড ফোরের ছাত্রী। সমেধা SAT বা স্কলাস্টিক অ্যাপটিটিউড টেস্ট এবং ACT বা আমেরিকান কলেজ টেস্টিং পরীক্ষায় অসাধারণ ফল করেছে। সিটিওয়াই ট্যালেন্ট সার্চের অংশ হিসাবে ব্যতিক্রমী পারফরম্যান্সের জন্য তাঁকে সম্মানিত করা হয়েছে।
 সমেধা যে পরীক্ষায় সেরার সেরা হয়েছে তাতে ২০২১-২২ সালের ট্যালেন্ট অনুসন্ধান পরীক্ষায় ৭৬টি দেশের ১৫,৩০০ জন শিক্ষার্থী যোগ দিয়েছিল। এই অংশগ্রহণকারীদের মধ্যে ২৭ শতাংশেরও কম CTY এর পরীক্ষায় যোগ্যতা অর্জন করতে পেরেছে। পরীক্ষার স্কোরের উপর ভিত্তি করেই গ্র্যান্ড সম্মান পেয়েছে সমেধা। ২০২২ সালের গ্লোবাল ট্যালেন্ট সার্চ প্রোগ্রামের জন্য যোগ্যতা অর্জনকারী সর্বকনিষ্ঠ পড়ুয়াদের মধ্যে সে একজন।
সমেধাকে তার শেখার প্রতি ভালবাসা,জ্ঞান সঞ্চয় ও কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন CTY-এর নির্বাহী পরিচালক ডঃ অ্যামি শেলটন। সমেধা ছাড়াও ১৩ বছরের ইন্দো-আমেরিকান নাতাশা পেরিয়ানায়াগাম বিশ্বের উজ্জ্বল পড়ুয়াদের তালিকায় শীর্ষে রয়েছে। দিল্লির ন' বছরের আর্যবীর কোচারের নামও এই তালিকায় স্থান পেয়েছে।

সূত্রঃএনডিটিভি/ ছবি সৌজন্য - 
এনডিটিভি 

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ