একনজরে

10/recent/ticker-posts

Earth Day Google Doodle ২২শে এপ্রিল বিশ্ব ধরিত্রী দিবসে পরিবেশ সচেতনতার ডুডল গুগলের


২২শে এপ্রিল বিশ্ব ধরিত্রী দিবসে পরিবেশ সচেতনতার প্রচার করতে বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল।

খোশখবর ডেস্কঃ তীব্র তাপপ্রবাহের জেরে পুড়ে যাচ্ছে গোটা ভারত,প্রকৃতির নানা বিপর্যয়ের সাক্ষী হচ্ছে বিশ্ব। বিশেষজ্ঞরা বলছেন বিশ্ব উষ্ণায়নের প্রভাবেই পাল্টে যাচ্ছে আমাদের পৃথিবীর আবহাওয়া। এমনিতেই আমরা খাদের কিনারে দাঁড়িয়ে আছি,এখনই ব্যবস্থা না নিলে শেষের সে দিন ভয়ঙ্কর। এই কথা মাথায় রেখেই ২২শে এপ্রিল বিশ্ব ধরিত্রী দিবসে পরিবেশ সচেতনতার প্রচার করতে বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল।

কীভাবে আমরা সবাই মিলে জলবায়ু পরিবর্তন রুখে দিতে বড় বা ছোট ছোট উপায়ে কাজ করতে পারি – তাই তুলে ধরা হয়েছে ডুডলে। মানুষকে আরও পরিবেশবান্ধব হতে উৎসাহিত করা হয়েছে ডুডলের মাধ্যমে।



২০২৩ সালের বিশ্ব পৃথিবী দিবস বা ধরিত্রী দিবসের থিম হল ‘ইনভেস্ট ইন আওয়ার প্ল্যানেট’।ডুডলে আমাদের চারপাশের প্রাণীদের ব্যবহার করে দেখানো হয়েছে কীভাবে একজন ব্যক্তি এবং সবাই মিলে আমাদের পৃথিবীকে বাঁচাতে একসঙ্গে কাজ করতে পারে। আমরা প্রতিদিন যেভাবে যাতায়াত করি, আমরা যে বিদ্যুত ব্যবহার করি, আমরা যে খাবার খাই এবং আমরা যে জিনিসগুলি কিনি তার মধ্যে কিছু বদল আনলেই এটা করা সম্ভব।আমাদের সচেতনতাই বাঁচিয়ে দিতে পারে ভবিষ্যতের পৃথিবীকে।

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ