একনজরে

10/recent/ticker-posts

ITPO complex জি২০ ঘিরে নজর কাড়ছে দিল্লির বিশ্বমানের কনভেনশন সেন্টার, দুর্দান্ত অ্যাম্ফিথিয়েটার।


আইটিপিও কমপ্লেক্সের পেটের ভেতর  আছে বিশ্বমানের  কনভেনশন সেন্টার


খোশখবর ডেস্কঃ ভারতে জি২০ সম্মেলন ঘিরে গোটা বিশ্বের নজর কাড়ছে দিল্লির পুনর্নির্মিত ইন্ডিয়া ট্রেড প্রমোশন অর্গানাইজেশনের আইটিপিও কমপ্লেক্স।প্রগতি ময়দান কমপ্লেক্স নামে পরিচিত এই কমপ্লেক্স প্রায় ১২৩ একর এলাকা নিয়ে গড়ে উঠেছে। এটি এখন ভারতের বৃহত্তম এমআইসিই (মিটিং,সম্মেলন, প্রদর্শনী) কেন্দ্র। জার্মানির হ্যানোভার এক্সিবিশন সেন্টার, সাংহাইয়ের ন্যাশনাল এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারের মত ১০ টি সেরা প্রদর্শনী এবং কনভেনশন কমপ্লেক্সের মধ্যে জায়গা করে নিয়েছে এই এই কেন্দ্র। অর্থাৎ বলাই যায় বিশাল মাপের বিশ্বমানের ইভেন্টগুলি হোস্ট করার জন্য এক কদম এগিয়ে গেল ভারত।




কী আছে এই কমপ্লেক্সে?

আইটিপিও কমপ্লেক্সের পেটের ভেতর আছে ৭০০০ মানুষ বসতে পারে এমন কনভেনশন সেন্টার।এটি অস্ট্রেলিয়ার আইকনিক সিডনি অপেরা হাউসের ৫৫০০ জন বসার জায়গার চেয়েও বড়।এর চিত্তাকর্ষক বৈশিষ্ট্য ও বিশ্বমানের ডিজাইন ও আধুনিক ব্যবস্থা যে কাউকে তাক লাগিয়ে দেবে।পাশাপাশি আধুনিক এগজিবিশন সেন্টারগুলো ব্যবসা বৃদ্ধি এবং নেটওয়ার্কিং সুযোগগুলোকে কাজে লাগানোর ক্ষেত্রে আদর্শ প্ল্যাটফর্ম হিসেবে গড়ে উঠেছে।



এমআইসিই সেন্টারে ৩০০০ ব্যক্তির বসার উপযোগী দুর্দান্ত অ্যাম্ফিথিয়েটারও গড়ে তোলা হয়েছে। মনোমুগ্ধকর এই গ্র্যান্ড অ্যাম্ফিথিয়েটারটি তিনটি পিভিআর থিয়েটারের সমতুল – যা যে কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিনোদন ইভেন্টের জন্য সেরা গন্তব্য হয়ে উঠেছে। শুধু তাই নয় আধুনিকতা ও নিরাপত্তায় মোড়া এই কমপ্লেক্সে রয়েছে ৫৫০০ পর্যন্ত দর্শনার্থীর গাড়ি রাখার জন্য একটি বিশাল পার্কিং প্লেস। 

তথ্য ছবিঃ  ndtv.com   India Trade Promotion Organisation



[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ