একনজরে

10/recent/ticker-posts

world's flattest car বিশ্বের সবচেয়ে চ্যাপ্টা গাড়ি! ভাইরাল হল ভিডিও


এক অটোমোবাইল মেরামতির কারখানায় দিব্যি গাড়িটিকে তৈরি করতে দেখানো হয়েছে

খোশখবর ডেস্কঃ ভেতরে মানুষ না থাকলেও দিব্যি চলছে গাড়ি।আর আরও আশ্চর্যের- এতে কোনও চাকাও দেখা যাচ্ছে না বাইরে থেকে।প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষ কী না করতে পারে তারই উদাহরণ হল এই গাড়ি। সদ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে এই গাড়ির চলার ভিডিও। ইউটিউব চ্যানেল Caramagheddon থেকে মিলেছে এই গাড়ির খোঁজ।সেখানে ইতালির এক অটোমোবাইল মেরামতির কারখানায় দিব্যি গাড়িটিকে তৈরি করতে দেখানো হয়েছে। তার পরীক্ষামূলক চলা দেখতে ভিরও করেছেন অনেকে। ‘world's smallest car’ এই শিরোনাম দিয়ে টুইটারে সেই গাড়ি চলার ভিডিও Massimo হ্যান্ডেল থেকে শেয়ার করতেই তা ভাইরাল।এনডিটিভির রিপোর্ট বলছে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে শেয়ার করার পর পরই পোস্টটি ৩৮ মিলিয়ন ভিউ এবং ১১.৪ লাখ লাইক পেয়ে যায়।

একটি গাড়ির ভাঙা উপরের অংশ নিয়ে শক্ত কাঠের বোর্ডে বসিয়ে দেওয়া হয়েছে। গাড়ির ভেতরে ঢুকিয়ে দেওয়া হয়েছে রোবট।গাড়ির সামনে বসানো হয়েছে একটি GoPro ক্যামেরা - যা বাধাহীন পরিষ্কার পথ পেলেই গাড়িকে এগিয়ে নিয়ে যাবে।

তবে নেটিজেনরা ছেড়ে কথা কইছেন না।অনেকে একে গাড়ি বলতেই নারাজ।তাঁদের দাবি যাতে মানুষই বসতে পারল না সেটা আবার বিশ্বের ছোট গাড়ি হয় কী করে?

একজন বলেছেন, "যদি এটা গাড়ি হয় তাহলে আমি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি।"

অন্য একজন মজা করে মন্তব্য করেছেন, "এটা মিস্টার বিনের জন্য মিস্টার বিনই বানিয়েছেন।"

তবে যে যাই বলুক,এ গাড়ি চলন দেখে আপনার ভাল লাগবেই।

 

সৌজন্যঃ তথ্য - এনডিটিভি / ভিডিও – ম্যাসিমো টুইটার প্রোফাইল

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ