একনজরে

10/recent/ticker-posts

messi earning দলবদল হলে কত টাকা বেতন পাবেন মেসি?


আকাশছোঁয়া দাম উঠতে চলেছে বিশ্বকাপ জয়ী মেসির। তাঁকে পেতে টাকার থলি নিয়ে বসে আছে বিভিন্ন ক্লাব।


খোশখবর ডেস্কঃ মেসির পিএসজি ছাড়াটা শুধু সময়ের অপেক্ষা।২০২১ সালের গ্রীষ্মে মেসি পিএসজিতে স্বাক্ষর করেন।তাঁর সঙ্গে পিএসজির দু বছরের চুক্তি হয়।তাঁর বার্ষিক বেতন দাঁড়ায় বোনাস সহ ৪১ মিলিয়ন মার্কিন ডলার।ভারতীয় অর্থে যা দাঁড়ায় ৩,৩৯,৪৯,০২,৫০০ টাকা।

এই জুন মাসেই শেষ হচ্ছে সেই চুক্তি। মেসি যে আর পিএসজি থাকবেন না বা চুক্তি নতুন করে রিনিউ করবেন না তা প্রায় নিশ্চিত।এর ফলে ফ্রি হবেন মেসি। যেতে পারবেন নিজের পছন্দের জায়গায়। আর এই কারণেই আকাশছোঁয়া দাম উঠতে চলেছে বিশ্বকাপ জয়ী মেসির। তাঁকে পেতে টাকার থলি নিয়ে বসে আছে বিভিন্ন ক্লাব।



কত টাকা দেবে আল হিলাল?

সৌদি আরবের আল হিলাল ক্লাব আর্জেন্টাইন তারকা মেসিকে বিপুল অর্থে সই করানোর প্রস্তাব দিয়েছে। সেই অর্থের পরিমাণ ৪০০ মিলিয়ন ইউরো বা ৩৫,৯৯,১৮,১৫,০৮৮ টাকা বেতনের প্রস্তাব দিয়েছে।টুইটারে ইতালীয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলেছেন যে আল হিলাল আর্জেন্টাইন তারকার জন্য ৪00 মিলিয়ন ইউরো পর্যন্ত দিতে ইচ্ছুক। এই প্রস্তাবে মেসি রাজি হলে বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী ফুটবলার হবেন তিনি।

কারণ এই মুহূর্তে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে আল হিলালের প্রতিদ্বন্দ্বী ক্লাব আল নাসর এফসি বছরে দেয় ২০০ মিলিয়ন ইউরো বা ভারতীয় অর্থে ১৭,৯৯,৫৯,০৭,৫৪৪ টাকা।



মেসিকে পেতে টাকার হিসেব কষছে বার্সা

লা লিগার বেতনসীমা নীতির কারণে বছর দুয়েক আগে চোখের জলে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সা ছেড়ে চলে যেতে হয়েছিল মেসিকে।যাওয়ার সময় মেসি জানান, ‘আমি আবার ফিরে আসব।’ সেই মেসিকে ফেরাতে ফের কোমর কষে নামছে এই কাতালান ক্লাব।

মেসি বার্সায় ফিরলে আল হিলালের মত বিপুল অর্থ না দিতে পারলেও অঙ্ক কষার খাতা নিয়ে বসে পড়েছে তারা। হিসেবে দেখা গেছে মেসি বার্সায় ফিরলে বছরে ২৩ কোটি ইউরো বেশি আয় হবে ক্লাবের।এজন্য আগামী মরশুমে মেসির মাইনে সমেত ২০ কোটি ইউরো মত খরচের হিসেব কষেছে তারা।

মেসিকে পেতে চায় ইন্টার মায়ামি, অ্যাস্টন ভিলার মত দলও।মেসিকে অ্যাস্টন ভিলায় চান আর্জেন্টিনার গোলরক্ষক ও মেসির সতীর্থ মার্তিনেজ। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষৎকারে মার্তিনেজ জানিয়েছেন মেসিকে পেতে প্রয়োজনে তিনি নিজের মাইনে কমাতেও রাজি।

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ