একনজরে

10/recent/ticker-posts

Malala Barbie Post বার্বিতে মাতলেন মালালা, তুললেন বার্বি বেশের ছবি, উচ্ছসিত অনুরাগীরা


"এই বার্বির একটি নোবেল পুরস্কার আছে"

খোশখবর ডেস্কঃ গ্রেটা গারউইগ পরিচালিত 'বার্বি' সিনেমার জেরে গোটা বিশ্বই যেন ভুগছে বার্বি জ্বরে। এবার বার্বি বেশে নিজের ছবি পোস্ট করলেন নোবেলজয়ী নারী অধিকার কর্মী মালালা ইউসুফজাই। স্বামী আসের মালিকের সঙ্গে টুইটারে তিনি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে একটি লাইফ সাইজ 'বার্বি' বক্সে মিসেস ইউসুফজাই গোলাপী সালোয়ার কুর্তা পরা আর মিস্টার মালিক কেনের পোশাক পরা। এই পোস্ট-এর প্রায় ৩০ মিলিয়ন (১ মিলিয়ন=১০লক্ষ) ভিউ এবং ৮৩,০০০টিরও বেশি রিটুইট হয়েছে।হাজার হাজার মন্তব্যও করেছেন মালালা ইউসুফজাই-এর অনুরাগীরা।এর মধ্যে হার্ট ইমোজিও পোস্ট করেছেন অনেকে।

অন্যদিকে 'বার্বি' সিনেমা দেখার পর নোবেল পুরস্কার বিজয়ী ইনস্টাগ্রামে ছবি শেয়ার লেখেন যে তাঁদের ফিল্মটি খুব পছন্দ হয়েছে।লেখেন ছবিটি খুব মজার এবং তাতে চিন্তার খোরাক আছে। মিসেস ইউসুফজাই লেখেন,"এই বার্বির একটি নোবেল পুরস্কার আছে," মজা করে যোগ করেন, "তিনি শুধু কেন।"

"এই বার্বি অন্য সব বার্বিকে অনুপ্রাণিত করে," একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী মন্তব্য করেছেন।

"এখন পর্যন্ত পড়া সেরা বার্বি ক্যাপশন," অন্য একজন লিখেছেন।এছাড়াও হাজার হাজার মন্তব্য এসেছে।

আরও পড়ুনঃ বাড়িতেই আছে আঠারো হাজারের বেশি বার্বি, গিনেস বুকে নাম বেটিনা ডরফম্যানের।

মেয়েদের শিক্ষার অধিকারের জন্য সোচ্চার হওয়ায় ২০১২ সালে সোয়াত উপত্যকায় তালিবান হামলা হয় মালালা ইউসুফজাইয়ের উপর।মেয়েদের শিক্ষার প্রসারের জন্য আন্দোলনের মুখ হয়ে ওঠা মালালাকে ২০১৪ সালে তার ১৭ বছর বয়সে সর্বকনিষ্ঠ হিসেবে নোবেল পুরষ্কার দেওয়া হয়।২০২১ সালের নভেম্বরে বার্মিংহামে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে আসের মালিককে বিয়ে করেন মালালা ইউসুফজাই।


[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ