একনজরে

10/recent/ticker-posts

Shenzhen drone dragon ড্রাগনের দখলে সেনজেনের আকাশ, অবাক গোটা বিশ্ব


২২শে জুন চিনের শেনজেন শহরের রাতের আকাশ চলে গিয়েছিল বর্ণময় ড্রাগনদের দখলে

খোশখবর ডেস্কঃ এটি তার দেখা সেরা ড্রোন শো – জুন মাসের শেষ সপ্তাহে চিনের শেনজেন শহরের রাতের আকাশে উড়ন্ত ড্রাগনের ছবি দেখে উত্তেজনা ধরে রাখতে না পেরে সোশ্যাল মিডিয়ায় এমনই মন্তব্য করেছেন লেখক এবং এআই বিশেষজ্ঞ প্যাসকেল বোরনেট। চিনা ক্যালেন্ডারের পঞ্চম মাসের পঞ্চম দিন ঘিরে উৎসবে মাতে সেখানকার মানুষ।প্রাচীন কবি কু ইউয়ানের স্মরণের পাশাপাশি হয় আঠালো চালের ডাম্পলিং খাওয়া এবং ড্রাগন বোট রেস।

ভিডিও- টুইটার থেকে 

ড্রাগন বোট ফেস্টিভ্যালের সূচনা উপলক্ষে গত ২২শে জুন চিনের শেনজেন শহরের রাতের আকাশ চলে গিয়েছিল বর্ণময় ড্রাগনদের দখলে।আকাশে আলোর কারিগরি দেখাতে ওড়ানো হয়েছিল প্রায় ১৫০০ ড্রোন।সিঙ্ক্রোনাইজড ডিসপ্লেতে ড্রাগন বোটের সঙ্গে নজর কেড়ে নেয় তিমি, মাছ, ঈগল এবং সৌরজগতের ছবি ।

তিন দিনের উৎসবে শেনজেনের আকাশে এই আলোকোজ্জ্বল ড্রোন শো দেখেছেন ৩.৩৮ মিলিয়ন দর্শক – যা ২০২২ সালের তুলনায় ৩৪.৯শতাংশ বেশি।আসলে এই শেনজেনই হল চিনা ড্রোন শিল্পের বড়বাজার।২০২২ সালে এখানকার ড্রোন শিল্পের বার্ষিক টার্নওভার পৌঁছেছে ১৪ বিলিয়ন মার্কিন ডলারে।গোটা বিশ্বের কনজিউমার বা ভোক্তা ড্রোনগুলির ৭০% এবং শিল্প ড্রোনগুলির ৫০% সরবরাহ করে এই শেনজেন – এই তথ্য দিয়েছে শেনজেন আনম্যানড এরিয়াল ভেহিকল ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন।
তথ্যঃ AV Magazine

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ