একনজরে

10/recent/ticker-posts

Man City Champions League প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয়, ইংল্যান্ডের দ্বিতীয় ক্লাব হিসেবে ট্রেবল ম্যানচেস্টার সিটির


সিটি একই মরশুমে প্রিমিয়ার লিগ, এফএ কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতে ট্রেবল অর্জনকারী দ্বিতীয় ইংরেজ দল হয়ে উঠল।


খোশখবর ডেস্কঃ প্রত্যাশা মতই ইউরোপের চ্যাম্পিয়ন হয়ে গেল ম্যানচেস্টার সিটি।তবে বিপুল গোলে বিপক্ষকে হেলায় উড়িয়ে নয়, ইস্তাম্বুলের আতাতুর্ক স্টেডিয়ামে ইন্টার মিলানের সঙ্গে রীতিমত লড়াই করে ১-০ গোলে জয় পেয়েছে পেপ গুয়ার্দিওয়ালার দল।আর জয়সূচক এই গোলটি করেছেন রদ্রিগো।

পেপ গুয়ার্দিওয়ালা

তবে এদিনের এই জয় ১-০ গোলে হলেও ম্যান সিটির কাছে তার গুরুত্ব অনেক। এটা শুধু ম্যানচেস্টার সিটির প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের রাত হয়ে থাকল না, এদিনের জয়ের ফলে সিটি একই মরশুমে প্রিমিয়ার লিগ, এফএ কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতে ট্রেবল অর্জনকারী দ্বিতীয় ইংরেজ দল হয়ে উঠল।এর আগে ১৯৯৮/৯৯ মরশুমে ম্যানচেস্টার ইউনাইটেড প্রথম এমন জয় পেয়েছিল।

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের রাত

ফুটবলের দুনিয়ায় নামী ক্লাব হলেও এতদিন চ্যাম্পিয়ন্স লিগটাই ঘরে তুলতে পারে নি ম্যান সিটি।২০০৮ সালে এই ক্লাবের মালিকানা নেন শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান এবং আবুধাবি ইউনাইটেড গ্রুপ।তার পর থেকেই ইউরোপের প্রিমিয়ার কাপ প্রতিযোগিতা জেতাই ছিল চূড়ান্ত লক্ষ্য।এজন্য গত ১৫ বছরে কয়েক মিলিয়ন ডলার খরচ করা হয়েছে, পেপ গুয়ার্দিওয়ালার মত কোচকে আনা হয়েছে, বেছে বেছে তুলে আনা হয়েছে লড়াকু ফুটবলারদের।তবে শেষ পর্যন্ত সেই সাফল্য মিলেছে।ইউরোপের ইতিহাসে দশম দল হিসেবে তিন মুকুট জিতে নিল সিটি।

ছবি – ম্যান সিটি ও অনান্য টুইটার পেজ থেকে
লেখা/ তথ্য – ম্যান সিটি সাইট
 

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ